জাতীয়

পদ্মা সেতু উদ্বোধনের দিনই ট্রেন চলাচল করবে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানান, পরের বছর পদ্মা সেতুটি চালু হলে একই দিন ট্রেনটি মাওয়া প্রান্ত থেকে ফরিদপুর ভাঙ্গা পর্যন্ত  চলবে।

মঙ্গলবার মুন্সীগঞ্জের মুওয়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের সংযোগ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, পদ্মা সেতু মানুষের স্বপ্ন, দেশের একটি বড় অর্জন। এটি দেশের বিশাল সম্ভাবনা। রাস্তা ও রেলপথ পদ্মা সেতুর সাথে যুক্ত। ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথটি ১৭২ কি:মি দীর্ঘ। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পটি ২০২৪ অবধি চলবে। তবে পরের বছর পদ্মা সেতুর উদ্বোধনের দিন ফরিদপুরের মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেনটি অগ্রাধিকার ভিত্তিতে শুরু করা হয়েছে এবং সে অনুযায়ী কাজ চলছে পুরোদমে।

রেলমন্ত্রীর মতে, এপ্রিল অবধি মাওয়া থেকে ভাঙা অংশের সামগ্রিক অগ্রগতি ৬৬ শতাংশ এবং পুরো প্রকল্পের সামগ্রিক অগ্রগতি ৪১.৫৯ শতাংশ। তিনি মাওয়া প্রান্তটি পরিদর্শন করেন এবং পরে শরীয়তপুরের জাজিরা প্রান্তে যান এবং সেখান থেকে ভাঙ্গা পর্যন্ত চলমান রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, বাংলাদেশ সেনাবাহিনীর নির্মাণ তদারকির কাজের কর্মকর্তাসহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন