বিবিধ

পঞ্চগড় অস্ত্র মামলায় দুইজনের ১৭ বছরের কারাদণ্ড

পঞ্চগড়ে পৃথক অস্ত্র মামলায় দুইজনকে ১৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৯ মে) বিকেলে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে মো. শরীফ হোসেন হায়দার এ রায় ঘোষণা করেন। এ সময় বিচারক অস্ত্র মামলার প্রধান আসামিকে ১৭ বছরের কারাদণ্ড এবং চারজনকে বেকসুর খালাস দেন। আরেকটি অস্ত্র মামলায় একমাত্র আসামিকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আসামিরা হলেন, পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলার কানকাটা এলাকার রঞ্জু মিয়া (৪১) ও শরিয়ালজোট এলাকার নেকবর খান (৪৬)। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর তেতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের নারায়ণজোট বিওপির টহলরত বিজিবি সদস্যরা অস্ত্রসহ রঞ্জুকে আটক করে। পরে রঞ্জু মিয়াসহ চারজনের নামে অস্ত্র আইনে মামলা হয়। দীর্ঘ বিচার শেষে আসামি দুলাল উদ্দিন (৪০), হাফিজ উদ্দিন (৪০), শেখু (৩৫) ও শহিদুল ইসলাম (৪৬) খালাস পান।

অপরদিকে, ২০১৪ সালের ২৫ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে তেতুলিয়া কোম্পানীর বিজিবি সদস্যরা শরিয়ালজোট এলাকায় নেকবর খানের বাড়িতে অভিযান চালিয়ে দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল জব্দ করে। পরদিন তার বিরুদ্ধে তেতুলিয়া মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়। সাতজনের সাক্ষ্য গ্রহণসহ দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার নেকবর খানকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আমিনুর রহমান জানান, দুটি অস্ত্র মামলায় দুই আসামিকে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। পিপি আমিনুর রহমান বলেন, বিজ্ঞ আদালতের এই রায় সমাজের জন্য একটি বার্তা।

মন্তব্য করুন