• বাংলা
  • English
  • রাজনীতি

    নীলফামারীতে বিএনপির ১০ নেতা-কর্মী আটক

    নীলফামারীর রাজনৈতিক জেলা সৈয়দপুরে বিস্ফোরণের মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে বিএনপির ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গত ৩ ডিসেম্বর বুধবার নীলফামারীর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

    আটক নেতারা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট এসএম ওবায়দুল ইসলাম, প্রভাষক শওকত হায়াত শাহ, কোষাধ্যক্ষ ও আবিদ হোসেন লাদান, শেখ বাবলু, আনোয়ার হোসেন হাবলু, জাহিদ হাসান, শাহীন আক্তার, দেলোয়ার হোসেন, মাহবুব আলম, ইমরান।

    জানা যায়, গত বছরের ২৮ অক্টোবর ঢাকার মহাসম্ভেষ পাণ্ডুতে ঘোষিত হরতালের প্রথম দিনে আওয়ামী লীগের হরতাল বিরোধী মিছিলে জিকরুল জেলা বিএনপি কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় নগরীর শহীদ ডা. হক রোড এর পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি কার্যালয় থেকে লাঠিসোটা উদ্ধার করে সন্ত্রাস ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।

    আগামীকাল ৪ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন ছিল। তাই আজ এই ১০ নেতা নিম্ন আদালতে হাজির হয়ে আবার জামিনের আবেদন করেন। নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাহমুদুল করিম তাদের আবেদন নামঞ্জুর করে গ্রেপ্তারের আদেশ দেন।