জাতীয়

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার সম্পূর্ণ ব্যর্থ: জিএম কাদের

সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে মন্তব্য করে জাতীয় পটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেন, আমি বাণিজ্যমন্ত্রী ছিলাম, আমি জানি দ্রব্যমূল্য কীভাবে নিয়ন্ত্রণ রাখতে হয়। আমি পেরেছিলাম কিন্তু বর্তমান সরকার তা পারছে না।

রোববার (২১ জানুয়ারি) রংপুর নগরীর নগর বাজার ব্যবসায়ী কমিটির কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ধান-চালের দাম বাড়ার পেছনে কোনো যুক্তি নেই দাবি করে জিএম কাদের বলেন, ‘ধান-চালের দাম বাড়ছে। দেশে চালের অভাব নেই। অনেক উৎপাদন হয়েছে। প্রচুর স্টক আছে। তারপরও হঠাৎ করে লাফিয়ে লাফিয়ে বাড়ছে দাম। দাম বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। অযৌক্তিকভাবে দাম বাড়ছে। এক পক্ষ লাভের জন্য এটা করছে। এ বিষয়ে সরকারের নজর দেওয়া দরকার। বিশেষ গুরুত্ব দেওয়া প্রয়োজন।

এর আগে জিএম কাদের নগরীর বাজার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন। বাজারের উন্নয়নে ভূমিকা রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

রংপুর শহর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আবদুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, রংপুর শহর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আলী হোসেন ছোট বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।