খেলা

নিউজিল্যান্ড সিরিজ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: সোহান

বাংলাদেশ ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপুটের সঙ্গে খেলেছে। টাইগার বোলারদের সামনে কোনো প্রতিরোধই রাখতে পারেনি অজিরা। ফলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। এবার নিউজিল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের  টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় এসেছে। তবে বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান নুরুল হাসান সোহান মনে করেন, এই সিরিজ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

দীর্ঘ অনুপস্থিতির পর জিম্বাবুয়ে সিরিজে দলে ফিরেছেন তিনি। অস্ট্রেলিয়া সিরিজে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও উইকেটরক্ষকের ওপর নির্বাচকদের আস্থা রয়েছে।

শুক্রবার সোহান গণমাধ্যমকে বলেন, ‘অবশ্যই নিউজিল্যান্ড একটি ভালো দল। আমি মনে করি এটি একটি প্রতিযোগিতামূলক সিরিজ হবে। যদি আমরা একটি দল হিসেবে খেলতে পারি তাহলে আমাদের ভালো ফলাফল পাওয়ার সুযোগ থাকবে।

সোহান যোগ করেছেন, “যেহেতু আমার ওয়ানডে এবং টেস্ট অভিষেক নিউজিল্যান্ডের সাথে ছিল, তাই আমি অবশ্যই আমার শতভাগ পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করব।”

দলের বোলিং ইউনিট সম্পর্কে তিনি আরও বলেন, ‘মোস্তাফিজ দারুণ। আমার মনে হয় সাকিব ভাই, শরিফুল খুব ভালো সাপোর্ট দিয়েছেন। মেহেদি খুব ভালো বোলিং করেছে। সত্যি বলতে, আমরা সবাই একটি দল হিসেবে খেলতে পেরেছি, এটা খুবই গুরুত্বপূর্ণ এবং যদি আমরা এটা চালিয়ে যেতে পারি, ইনশাল্লাহ আমরা ভালো কিছু করতে পারব।

দলের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে সোহান বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ দলের ড্রেসিংরুমে এখনও খুব ভালো পরিবেশ আছে। আমরা ১৫-২০ জন বা যাই হোক না কেন, তারা সবাই চায় ১১ জন খেলোয়াড় মাঠে খেলুক। প্রত্যেকেই সবাইকে সাহায্য করে এবং সমর্থন করে। দল হিসেবে ভালো করা খুবই গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন