জাতীয়

নিউইয়র্কে করোনায় ৩ ঘন্টার ব্যবধানে চট্টগ্রামের বাবা এবং ছেলে মারা যান

চট্টগ্রামের  বাবা এবং ছেলে মাত্র তিন ঘন্টার মধ্যে আমেরিকার নিউইয়র্কে করোনভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার সকালে মারা যাওয়া প্রকৌশলী খায়রুজ্জামান ও তার ছেলে আবুল বাশার পান্না চট্টগ্রামের হালিশহরের এ-ব্লক ৮নং লেনের স্থায়ী বাসিন্দা।

নিউইয়র্কের প্রবাসী সাংবাদিক শুভাশীষ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পিতা ও পুত্র উভয়ই তাদের পরিবারের সাথে নিউ ইয়র্কের ব্রুকলিনে বাস করতেন। করোনার দ্বারা আক্রান্ত হওয়ার মাত্র তিন ঘন্টা পরে দু’জনের আকস্মিক মৃত্যুর সংবাদটি এই সম্প্রদায়টিতে শোকের ছায়া ফেলেছে।

নিউইয়র্ক সহ পুরো মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে আবার করোনভাইরাস ছড়িয়ে পড়েছে উদ্বেগজনকভাবে। তিনি বলেন, গত মাসে নিউইয়র্কে তাদের বাবা ও ছেলেসহ সাত বাংলাদেশি মারা গেছেন।

অন্য পাঁচজন হলেন রিয়েল এস্টেট ব্যবসায়ী গোলাম রহমান সেলিম (৪৬), আবুল কালাম আজাদ (,৭৩), চট্টগ্রাম কলেজের প্রাক্তন ইংরেজী অধ্যাপক, শেফালি বেগম (৫৫), এলমহার্স্টের বাসিন্দা, চট্টগ্রাম সমিতির সভাপতি আবদুল হাই জিয়া (৫৫), তৌফিকুল, লং আইল্যান্ড হাসপাতালের বিশেষজ্ঞ। ইসলাম (৬২) (প্যাথলজিস্ট)।

গত শনিবার পর্যন্ত, নিউইয়র্কের করোনভাইরাসটিতে প্রায় ৩৬০০০ লোক মারা গিয়েছে। তাদের মধ্যে বাংলাদেশি সংখ্যা তিন শতাধিক।

এ ছাড়া ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৫৯৩ জনে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস সনাক্ত করা হয়েছিল। এই বছর ১১মার্চ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) করোনাকে একটি মহামারী হিসাবে ঘোষণা করেছে। এর আগে, ২০ শে জানুয়ারি ডব্লিউএইচও জরুরি অবস্থা ঘোষণা করেছিল।

মন্তব্য করুন