বিবিধ

নান্দাইলে দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

ময়মনসিংহের নান্দাইলে ভৈরব-ময়মনসিংহ রেলপথের ১৮ ইঞ্চি কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ট্রেনটি গতি কমিয়ে ঝুঁকি নিয়ে বিশেষ ব্যবস্থায় রেললাইনের কাটা অংশ অতিক্রম করে।

শুক্রবার ভোরে উপজেলার মুশলী রেলস্টেশন সংলগ্ন মোহনপুর গ্রামের নীলগঞ্জ সীমান্তের কাছে রেললাইন কাটা পড়ে।

প্রায় ১৮ ইঞ্চি রেললাইন কেটে ফেলা হয়েছে। এ ঘটনায় প্রশাসনের কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, নান্দাইল উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে গ্রামের ভেতরে রেললাইনটি অবস্থিত। যানজট কম থাকায় এবং স্থানটি জনশূন্য থাকায় দুর্বৃত্তরা পরিকল্পিত নাশকতার উদ্দেশ্যে এ কাজ করে। আশেপাশের গ্রামের মানুষ সেদিন খেলা দেখতে রেললাইন ধরে হেঁটে যাচ্ছিল। রেললাইন কাটা দেখতে পেয়ে স্থানীয় ইউপি সদস্য এরশাদুল ইসলাম ভূঁইয়াকে জানালে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নান্দাইল মডেল থানায় অবহিত করেন।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির গতি কমিয়ে বিশেষ ব্যবস্থায় রেললাইনের কাটা অংশ অতিক্রম করার ব্যবস্থা করা হয়। এরপর থেকে রেলওয়ের কাটা অংশ মেরামতের কাজ করছেন রেলওয়ে প্রকৌশল বিভাগের লোকজন।

এ ঘটনায় নান্দলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল জানান, স্থানীয় ইউপি সদস্য মোঃ এরশাদুল ইসলাম ভূইয়া ফোন করে রেললাইন কাটার বিষয়টি জানালে তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, রেললাইন কাটার ঘটনাটি পূর্ব পরিকল্পিত নাশকতা বলে ধারণা করা হচ্ছে। ট্রেন দুর্ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।