জাতীয়

নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরেকটি অবিস্ফোরিত মর্টারশেল

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকা মোটামুটি শান্ত থাকলেও সাধারণ মানুষের মধ্যে এখনো আতঙ্ক বিরাজ করছে। ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকা থেকে মিয়ানমারের অভ্যন্তরীণ অভ্যন্তরে আরও একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে তুমব্রু সড়ক সেতুর কাছে মর্টার শেলটি অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এখন পর্যন্ত তিন দিনে ঘুমধুম সীমান্ত থেকে তিনটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার সকালে তুমব্রু পশ্চিমকুল এলাকার সেতুর কাছে একটি অবিস্ফোরিত মর্টার শেল দেখতে পান স্থানীয়রা। পরে বিজিবি বিওপিকে খবর দিলে বিজিবির ঘুমধুম সীমান্ত থেকে মর্টার শেল উদ্ধার এর মধ্যে একটি, শুক্রবার সকাল ১১টায়, সেনাবাহিনীর একটি বোমা বিশেষজ্ঞ দল অবশিষ্ট দুটি অবিস্ফোরিত মর্টার শেল নিষ্ক্রিয় করে এবং তুমব্রু বিওপি সদস্যদের দ্বারা নিরাপদ স্থানে রাখে। তবে, বাকি ২টি কবে নিষ্ক্রিয় করা হবে সে সম্পর্কে বিস্তারিত এখনও জানা যায়নি।

১নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম জানান, সকালে ব্রিজের কাছে মর্টার শেল দেখতে পেয়ে বিজিবিকে খবর দেওয়া হয়। বিজিবি সদস্যরা মর্টার শেল উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

এ ব্যাপারে ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি বর্তমানে শান্ত থাকলেও বিভিন্ন স্থানে অবিস্ফোরিত মর্টারশেল পড়ে থাকায় এলাকাবাসী আতঙ্কে রয়েছে। সীমান্ত এলাকায় এ পর্যন্ত ৩টি অবিস্ফোরিত মর্টার সেল পাওয়া গেছে, তবে একটি নিষ্ক্রিয় করা হয়েছে এবং বাকি ২টি বিজিবি হেফাজতে রয়েছে।