বিবিধ

ধামরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণ।ভোর থেকে সন্ধ্যার মধ্যে স্বামী-স্ত্রী-পুত্রের মৃত্যু

ঢাকার ধামরাইয়ে গত বুধবার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চারজনের মধ্যে তিনজন দগ্ধ হয়েছেন। সোমবার রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় দগ্ধ হয়েছেন ইউনিয়নের স্বাস্থ্য সহকারী নুরুল ইসলাম নান্নু মিয়া (৬০), তার স্ত্রী সুফিয়া বেগম (৪৮), বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মেয়ে সাথী আক্তার (২১) ও কলেজছাত্র ছেলে সোহাগ মিয়া (১৮)। আজ ভোরে সুফিয়া বেগম, বিকেলে নুরুল ইসলাম নান্নু এবং সন্ধ্যায় ছেলে সোহাগ মারা যান।

নুরুল ইসলাম নান্নু উপজেলার বৈশাকান্দা ইউনিয়নের খাগাইল গ্রামের বাসিন্দা।

সুফিয়া বেগমের ভাই মজিবুর রহমান জানান, মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে। স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হবে।

মঙ্গলবার সকালে নুরুল ইসলাম নান্নুর স্ত্রী সুফিয়া বেগম সাহরি রান্না করার সময় রান্নাঘরে সিলিন্ডারের গ্যাসের চুলার সুইচ অন করার সময় আগুন লাগে। অন্য কক্ষের সবাই কিছু বুঝে ওঠার আগেই আগুন অন্য তিনটি ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন কক্ষে থাকা মালামাল ও নান্নুসহ তার স্ত্রী সুফিয়া, ছেলে ও মেয়ে গুরুতর দগ্ধ হয়।

দগ্ধদের সবাইকে উদ্ধার করে প্রথমে ধামরাইয়ের সালামপুর সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনাকে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফাত আরা সাংবাদিকদের জানান, দগ্ধ চারজনকে ওইদিন হাসপাতালে আনার পর অবস্থা আশঙ্কাজনক দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রেরণ করি। “