জাতীয়

ধর্ষণকারীকে ছাড় দেওয়া হবে না এমসি কলেজের ঘটনা: অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে ধর্ষণের বিচারের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে গোটা দেশ। একই সাথে খাগড়াছড়িতে আদিবাসী মেয়ে এবং সাভারের কিশোরী নীলা হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদও হয়েছে। ধর্ষণকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান কর্মসূচি পালন করেছে। এতে প্রত্যেকের কণ্ঠস্বর উচ্চারণ করা হয়েছে – ধর্ষকদের ছাড় নয়।

গণ-ধর্ষণের ঘটনার প্রতিবাদে দ্রুত বিচারের দাবিতে রবিবার রাজধানী ঢাকাসহ দেশের ৫৮ টি জেলায় মহিলা পরিষদ একটি মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ছাত্রলীগ ধর্ষকদের বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করেছে। গত শুক্রবার ছাত্রলীগের নেতাকর্মীরা সিলেটের এমসি কলেজ ঘুরতে আসা এক যুবতীকে জোর করে ধর্ষণ করে।

রবিবার সাভারের নীলা রায় হত্যার প্রতিবাদ, খাগড়াছড়িতে প্রতিবন্ধী আদিবাসী কিশোরীকে ধর্ষণ এবং সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ করার প্রতিবাদে রবিবার মহিলা পরিষদ একটি মানববন্ধন করেছে। ‘নারীর বিরুদ্ধে সহিংসতা বন্ধ করুন, নারী হত্যা, ধর্ষণ স্লোগানটির আওতায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ড. ফৌজিয়া মোসলেম। পরিচালনা কমিটির অ্যাডভোকেসি এবং লবি পরিচালক জন গোস্বামী পরিচালনা করেন।

মন্তব্য করুন