• বাংলা
  • English
  • জাতীয়

    দেশের উন্নয়ন,অগ্রগতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় এগিয়ে আসা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব- সুফি মিজানুর রহমান।

    গতকাল বুধবার সন্ধ্যা ৭ টায় “দ্যা ওয়ার্ল্ড অর্গানাইজেশন ফর আল-আযহার গ্রাজুয়েটস” বাংলাদেশ শাখার ব্যবস্থাপনায় চট্টগ্রামস্থ কার্যালয়ে “দেশপ্রেম ও এর সুরক্ষায় করণীয়” শীর্ষক এক আলোচনা সভা সংস্থাটির বাংলাদেশ শাখার সভাপতি ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান সাহেব-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

    সভায় সভাপতি তাঁর বক্তব্যে তিনি বলেন, দেশপ্রেম হচ্ছে ঈমানের অঙ্গ, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়ন, অগ্রগতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় এগিয়ে আসা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব, যা প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হাদিস দ্বারা সুস্পষ্টভাবে প্রমাণিত। দ্বীনের পয়গাম পৌঁছানোর কারণে যখন মক্কার কাফির-মুশরিকরা নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে তাঁর মাতৃভূমি ত্যাগ করতে বাধ্য করেছিল এবং পরিশেষে ঐশী আদেশে শৈশবের হাজার হাজার স্মৃতি বিজড়িত স্বীয় মাতৃভূমি ত্যাগ করে মদিনা শরিফে হিজরতের জন্য আদিষ্ট হলেন তখন তিনি স্বীয় মাতৃভূমির মায়ায় আবেগাপ্লুত হয়ে মক্কা শরিফকে উদ্দেশ্য করে বলেনঃ ” (হে মক্কা) তুমি আমার নিকট কতইনা উত্তম ও পবিত্র ভূমি। আর যদি তোমার জাতি আমাকে এই ভূমি থেকে বের হয়ে যেতে বাধ্য না করত তাহলে আমি কখনোই তোমাকে ছেড়ে অন্যত্র যেতাম না।” (তিরমিজি)

    সভাপতি তাঁর আলোচনায় স্বাধীন দেশে বসবাসের গুরুত্ব তুলে ধরতে গিয়ে শ্রদ্ধার সাথে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বেকে শ্রদ্ধার সাথে স্মরণ করার পাশাপাশি আমাদের মহান মুক্তিযুদ্ধ ও সে সময়কার কঠিন ও নাজুক পরিস্থিতিতে এ দেশের মানুষের ত্যাগ ও অবদানের প্রতিও গভীর শ্রদ্ধা জানান। তিনি সকলকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে সকলকে ঝাঁপিয়ে পড়ার উদাত্ত আহবান জানান।

    উক্ত সভায় বক্তব্য রাখেন, অধ্যাপক সৈয়দ মোহাম্মদ জালাল উদ্দীন আল আযহারী, মাওলানা শায়েস্তা খান আল আজহারী, মাওলানা সাইফুদ্দিন খালেদ আল আজহারী, মাওলানা আবু আহমাদ আল আজহারী, মাওলানা সৈয়দ  মাসুম কামাল আল আজহারী, ড. সাইফুল ইসলাম আল আজহারী, মাওলানা আব্দুল মোস্তফা রহিম আল আজহারী, মাওলানা আব্দুল খালেক আল আজহারী, ডক্টর ফখরুল ইসলাম প্রমুখ।

    পরিশেষে সংস্থার মান্যবর সভাপতি আলহাজ্ব সুফি মুহাম্মদ মিজানুর রহমান সাহেবের সমাপনী বক্তব্য এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

    মন্তব্য করুন