জাতীয়

দেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এদেশের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা, শিশু ও প্রজন্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। এ সময় তিনি মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ তরুণ প্রজন্মকে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার চলমান সংগ্রামে সফল হতে এগিয়ে আসার আহ্বান জানান।

সংগঠনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অফিসিয়াল) অধ্যাপক ড. মোঃ নাসির উদ্দিন এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের মহাসচিব ও বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ সালু। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ বেলায়েত হোসেন।

আলোচনা সভায় মোস্তাফা জব্বার বলেন, একাত্তরে জাতির বিরুদ্ধে একটি অপশক্তি কাজ করেছিল। ৭৫-এর পর অশুভ শক্তি বাংলাদেশ রাষ্ট্রকে পাকিস্তানে পরিণত করার চেষ্টা করে। জাতির সুখ-দুঃখ শেখ হাসিনা পঁচাত্তরের পর থেকে নানা অত্যাচার-দুর্ভোগ কাটিয়ে উঠেছেন, তার সংগ্রাম ব্যক্তিগত জীবন থেকে জাতীয় জীবনে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে অবর্ণনীয় উল্লেখ করে মন্ত্রী বলেন, পাকিস্তান দেউলিয়া হওয়ার পথে এবং বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার পথে। ডিজিটালাইজেশনের সাহায্যে বাংলাদেশ শত বছরের অনগ্রসরতা কাটিয়ে শিল্প যুগে প্রবেশ করেছে। তিনি উল্লেখ করেন, বাংলাদেশ কোনো কোনো ক্ষেত্রে অনেক উন্নত দেশের চেয়ে ভালো করেছে।

মহাজোটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুল হক সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য কোটা বহাল রাখার ওপর গুরুত্বারোপ করেন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন।

মন্তব্য করুন