আবহাওয়া

দিল্লিতে তাপমাত্রা ১.৯ ডিগ্রি সেলসিয়াস, কুয়াশার কারণে সতর্কতা জারি

বাংলাদেশের মতো ভারতেও শীতের দাপট বেড়েছে। দেশের বিভিন্ন স্থানে চলছে শীতের আমেজ। রবিবার রাজধানী দিল্লিতে তাপমাত্রা ছিল ১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং জম্মু ও কাশ্মীরের অধিকাংশ জায়গার থেকে কম।
আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উত্তর ভারতের আটটি রাজ্যে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। কুয়াশাও থাকবে। দিল্লি আজ সকালে ঘন কুয়াশায় ঢেকে গেছে হাড় হিম শীতল। গত কয়েকদিন ধরে কুয়াশার প্রভাব পড়ছে দিল্লি, উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা ও রাজস্থানে। কুয়াশার কারণে দিল্লিতে কমলা সতর্কতা জারি করেছে জাতীয় আবহাওয়া দফতর।
দিল্লি বিমানবন্দরের এক কর্মকর্তা জানিয়েছে, রবিবার সকাল ৬টা পর্যন্ত কোনও ফ্লাইট ডাইভার্ট করা হয়নি। তবে খারাপ আবহাওয়ার কারণে প্রায় ২০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে।
শুধু দিল্লি নয়, পশ্চিমবঙ্গেও তাপমাত্রা রেকর্ড ছাড়িয়েছে। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১০.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা গত পাঁচ বছরের মধ্যে শহরের সর্বনিম্ন তাপমাত্রা, আবহাওয়া বিভাগ জানিয়েছে। এছাড়াও, দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রা ৪.৮ ডিগ্রি সেলসিয়াস, পুরুলিয়ায় ১০.১ ডিগ্রি সেলসিয়াস এবং শান্তিনিকেতনে ৭.৮ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

মন্তব্য করুন