জাতীয়

ত্রাণ বিতরণে বিশৃঙ্খলা, মেয়র তাপস অনুষ্ঠানস্থল ত্যাগ করলেন

বুধবার রাজধানীর ফুলবাড়িয়ায় পরিবহন শ্রমিকদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে ব্যাপক বিশৃঙ্খলা হযয়েছে। যখন শ্রমিকদের স্বাস্থ্য বিধি মেনে চলতে বলা হয়, তখন তারা ক্ষুব্ধ হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস চাল বিতরণ না করেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে অনুষ্ঠানের বিশেষ অতিথি শাহজাহান খান এমপিও ত্যাগ করেন। ঘটনাটি ঘটেছে ফুলবাড়িয়া বাস টার্মিনালে সকাল ১১ টার দিকে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন লকডাউন এবং করোনায় ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকদের মধ্যে চাল বিতরণের উদ্যোগ নিয়েছে। চাল বিতরণ শুরুর আগে বিভিন্ন এলাকা থেকে শ্রমিকরা সেখানে জড়ো হতে থাকে। অল্প সময়ের মধ্যেই কর্মস্থলে পরিপূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। অনেক শ্রমিকের মুখে মাস্ক ছিল না। ত্রাণ সামগ্রী প্রথমে কে নেবে তার প্রতিযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। শাহজাহান খান এমপি ও পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ শ্রমিকদের সুশৃঙ্খল থাকার আহ্বান জানান। এদিকে মেয়র তাপস সেখানে হাজির হন। তখন শ্রমিকরা আরও বিশৃঙ্খল হয়ে পড়ে। তারা চেয়ার ছুড়তে শুরু করে। এই অবস্থায় মেয়র স্থান ত্যাগ করেন। একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে শাহজাহান খান শ্রমিকদের বলেন, যারা এ ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। শাহজাহান খানও চাল বিতরণ শুরু করেন। তিনি সাংবাদিকদের বলেন, “আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রমিকদের জন্য চেয়ার দিয়েছি। আমাদের স্বেচ্ছাসেবীরা সেভাবে কাজ করেছিল, কিন্তু তারা তা মানেনি। আমরা তাদের খুঁজে বের করব। ‘

ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতির আহ্বায়ক শফিকুল ইসলাম এবং ফুলবাড়িয়া বাস টার্মিনাল শ্রমিক সমিতির আহ্বায়ক মোখলেছুর রহমান এক বিবৃতিতে বলেন, চাল বিতরণের সময় চিহ্নিত সন্ত্রাসী ও বহিরাগতরা এই মহৎ উদ্যোগকে ব্যর্থ করার জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করে। তারা জরুরী ভিত্তিতে তাদের গ্রেফতারের দাবি জানায়।

মন্তব্য করুন