জাতীয়

তুরাগ তীরে মুসল্লিদের ঢল, শুক্রবার শুরু হচ্ছে ইজতেমা

শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। গত মঙ্গলবার সকাল থেকেই ইজতেমা মাঠে জড়ো হতে শুরু করেছেন মুসল্লিরা। সময়ের সাথে সাথে দেশ-বিদেশের মুসলমানদের সংখ্যা বাড়ছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সরেজমিনে দেখা যায়, টঙ্গীর তুরাগের তীরে মুসল্লিদের স্রোত নেমে এসেছে। ইজতেমার মাঠের প্রায় দুই-তৃতীয়াংশ ভরাট হয়ে গেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে ভক্তরা আসছেন। বিদেশিরাও এসেছে। ঠান্ডা উপেক্ষা করে তারা ছাউনির নিচে অবস্থান নিয়েছে।
বিভিন্ন জেলার মুসল্লিরা নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিয়েছেন। ১৬০ একর খোলা মাঠে পাটের চাটাই দিয়ে বাঁশের খুঁটিতে বিশাল প্যান্ডেল টাঙানো হয়েছে। কিন্তু বিদেশি অতিথিদের থাকার ব্যবস্থা টিনের তৈরি।
ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম জানান, বুধবার বিকেল পর্যন্ত তিন হাজার বিদেশি মেহমান ইজতেমা ময়দানে এসেছেন।
তাবলিগ জামাতের বিতর্কিত বিরোধের কারণে এবারও আলাদাভাবে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। শুক্রবার ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার প্রথম পর্বের অনুষ্ঠান।
তাবলিগের আমির মাওলানা সাদ কান্ধলভির বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি ইজতেমা পালন করবেন। আর সাদ কান্ধলভির অনুসারীরা ২০, ২১ ও ২২ জানুয়ারি ইজতেমা করবেন।

মন্তব্য করুন