• বাংলা
  • English
  • খেলা

    তামিমের না থাকার ব্যাখ্যা দিলেন মিনহাজুল

    গতকাল রাত থেকেই এ নিয়ে চলছে আলোচনা। তামিম ইকবালকে বিশ্বকাপ দলে চান না অধিনায়ক ও কোচ। মধ্যরাতে বিসিবি সভাপতির সঙ্গে সাকিব আল হাসান ও চন্দিকা হাতুরাসিংহের সাক্ষাত আলোচনাকে আরও জোরদার করেছে।

    অবশেষে আজ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার মধ্য দিয়ে শেষ হলো তামিমের আলোচনা।

    ১৫ সদস্যের দলে রাখা হয়নি এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে।

    সামাজিক যোগাযোগ মাধ্যমে দল দেওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হন তিন নির্বাচক। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, তামিম ইকবালের ইনজুরি নিয়ে আমরা অনেকদিন ধরেই চিন্তিত। এটা সবাই জানে।

    ইনজুরির সঙ্গে লড়াই করার পর, নিউজিল্যান্ড সিরিজের আগে তিনি ফিটনেস ফিরে পান। এক ম্যাচ খেলার পর আরেকটি অভিযোগ ওঠে। সবকিছু বিবেচনা করে বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে।

    সবাই আলোচনা না করে আমরা ঝুঁকি নিতে পারতাম না, কারণ বিশ্বকাপ অনেক দিনের ব্যাপার, অনেক ম্যাচ আছে।

    টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে চিকিৎসা বিভাগ পর্যন্ত তামিমকে বিশ্বকাপ দলে না রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ প্রসঙ্গে মিনহাজুল বলেন, ‘সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেডিকেল টিম থেকে একটি আপডেট প্রাপ্ত. আমরা সবাই মিলে আলোচনা করলাম, তারপর সিদ্ধান্ত হলো।

    মেডিকেল টিমের কাছ থেকে না জেনে, কারও সঙ্গে আলোচনা না করেই যে সিদ্ধান্ত নিয়েছি তা নয়। আমাদের মেডিকেল আপডেট আছে। সবার আপডেট আছে, তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।’

    আনফিট তামিম দলে থাকলে সাকিব বিশ্বকাপে যাবেন না বলে গুঞ্জন ছিল। তবে মিনহাজুল এ বিষয়ে কিছু জানেন না, এমন কিছু আমরা জানি না। মিডিয়ায় অনেক কিছুই দেখেছি। কিন্তু এমন কোনো তথ্য আমাদের কাছে ছিল না।