জাতীয়

ঢাকা-১৭ উপনির্বাচন।হিরো আলমের এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

ঢাকা-১৭ উপনির্বাচনের কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ তুলেছেন স্বতন্ত্র দল আশরাফুল আলম ওরফে হিরো আলম। তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ভয়ভীতি দেখিয়ে তার এজেন্টদের বের করে দিচ্ছে।

সোমবার সকালে রাজধানীর বনানী মডেল স্কুল সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

হিরো আলম বলেন, প্রতিটি কেন্দ্রে এজেন্ট দেওয়া হয়েছে। কিন্তু তারা আমাদের এজেন্টদের মারধর ও হুমকি দিয়ে বের করে দিয়েছে।

এজেন্টদের বের করে দেওয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন একতার প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী। এজেন্টকে বের করে দিলেও শেষ পর্যন্ত নির্বাচনে থাকবেন বলে জানান তিনি।

এ সময় হিরো আলমের প্রধান নির্বাচনী এজেন্ট মো. ইলিয়াস বলেন, প্রতিটি কেন্দ্রে এজেন্ট দেওয়া হয়েছে। মোট ৬২৪ জন এজেন্ট কাজ করছেন। কিন্তু তাদের এজেন্টদের অন্তত ১০-১২টি কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা সেনানিবাস এলাকা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন। ১২৪টি কেন্দ্রের ৬০৫টি বুথে ভোটগ্রহণ করা হবে।

ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ প্রার্থী। তাদের মধ্যে দলীয় প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আকবর হোসেন।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন জনপ্রিয় কনটেন্ট নির্মাতা আশরাফুল আলম (হিরো আলম) ও তরিকুল ইসলাম।

এসব প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের মোহাম্মদ এ আরাফাত, তারকা প্রতীকের হিরো আলম ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের সিকদার আনিসুর রহমান প্রচারণায় বেশি সক্রিয় ছিলেন।