জাতীয়

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। ঈদ যাত্রায় ভোগান্তিতে পড়বে ভাঙা ব্রিজ

দরজায় কড়া নাড়ছে ঈদ। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসামুখী মানুষের চাপ বেড়েছে। এ সড়ক দিয়ে বিভিন্ন জেলার মানুষ যাতায়াত করে। কিন্তু এবারের ঈদ যাত্রায় এ সড়কের ত্রিশাল এলাকায় সেতু ভেঙে পড়ায় ভোগান্তিতে পড়তে হবে যাত্রীদের। ভাঙা ব্রিজ এলাকায় চার লেনের সড়কটি এক লেন হয়ে গেছে। তবে দুর্ভোগ দূর করতে পুলিশ মোতায়েন করা হবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

গত ২৬ এপ্রিল ত্রিশাল উপজেলার চেলারঘাটে খিরু নদীর ব্রিজ পার হওয়ার সময় ১২০ টন ভারবাহী একটি লরি ভেঙে পড়ে। সড়ক ও জনপথ বিভাগের অনুমতি ছাড়াই ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিড কোম্পানিকে ৪২ চাকার লরিতে ১২০ টন ওজনের ট্রান্সফরমার সরবরাহ করছিল ঠিকাদার।

জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগ সেতুটি মেরামতের কাজ চট্টগ্রাম ড্রাইড্রপ কোম্পানিকে দিয়েছে। কার্যাদেশ অনুযায়ী আগামী ৬ জুন থেকে আগস্টের মধ্যে মেরামতের কাজ শেষ করতে হবে। কিন্তু এখনো কাজ শুরু হয়নি। সরেজমিনে দেখা যায়, একপাশের লেন বন্ধ থাকায় যানজট নিরসনে কয়েকজন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ তৎপর রয়েছে।

ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন জানান, আগামী আগস্টের মধ্যে মেরামতের কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহমেদ ভূইয়া বলেন, দুই মাস আগে সেতুটি ভেঙে পড়ায় ঈদ সামনে রেখে আমরা চ্যালেঞ্জের মুখে আছি।