রাজনীতি

ঢাকায় শুরু হচ্ছে বিএনপির পদযাত্রা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে পদযাত্রা করছে বিএনপি।

মঙ্গলবার সকাল ১১টা ২০ মিনিটে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে রাজধানী গাবতলী থেকে এ পদযাত্রা শুরু হয়।

গাবতলী, টেকনিক্যাল মোড়, মিরপুর (১), মিরপুর (১০), গোল চত্বর, কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলা (আগারগাঁও), বিজয় সরণি, কারুরান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টনে বিএনপির এই পদযাত্রা অনুষ্ঠিত হবে। (পার্টি অফিস), ফকিরাপুল। মতিঝিল (শাপলা চত্বর), ইত্তেফাক মোড় হয়ে দয়াগঞ্জ হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হবে।

সরেজমিনে দেখা যায়, মিছিলে অংশ নিতে সকাল ৮টা থেকে বিএনপি ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের লাখ লাখ নেতাকর্মী গাবতলীতে জড়ো হতে থাকে। এ সময় নেতাকর্মীদের পদযাত্রায় মুখরিত হয়ে ওঠে গাবতলী এলাকা।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা নিয়ে মিছিলে যোগ দেন।

এ সময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগসহ বিভিন্ন সরকারবিরোধী স্লোগান দেন।

এদিকে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, ডা. মঈন খান, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, জয়নুল আবেদীন ফারুক, আমিনুল হক, মীর সরফত আলী সপু, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।