জাতীয়

ডিএসসিসির ৯ চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে

কর্পোরেশনের চালক নন এমন ব্যক্তিকে বেআইনিভাবে গাড়ি চালানোর অভিযোগে ভারী যানবাহনের সাতজন ও হালকা যানের দুই চালককে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এছাড়াও, তাদের বিরুদ্ধে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মচারী বিধিমালা, ২০১৯ এর বিধি ৪৯ (ক), (খ) এবং (ঘ) অনুযায়ী তাদের দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ এবং অক্ষমতার জন্য বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

সিটি করপোরেশনের পরিবহন বিভাগের ভারী যানবাহনের চালকদের মধ্যে মো. কাওছার আলী, মোঃ বেলায়েত হোসেন, ফরিদ আহম্মেদ, মোঃ আব্দুল্লাহ, মোঃ জামাল উদ্দিন (৪৫), মোঃ কবির হোসেন (৪০), মোঃ রবিউল আলম ও হালকা গাড়ির চালকআজিম উদ্দিন ও মো. নুর জালাল সিকদারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে ।

করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত পৃথক নয়টি বিভাগীয় আদেশে সংশ্লিষ্ট চালকদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএসসিসি বলেছে যে আদেশের জন্য নির্ধারিত যানবাহনগুলি প্রায়শই অন্যের দ্বারা চালিত হয়, নিজের দ্বারা নয়, যার ফলে দুর্ঘটনা ঘটে এবং জীবন ও সম্পদের ক্ষতি হয়। এ ধরনের কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শৃঙ্খলাবিরোধী। এতে করপোরেশনের সুনাম ক্ষুন্ন হচ্ছে। ‘

আদেশে আরও বলা হয়েছে যে এই চালকরা তাদের সাময়িক বরখাস্তের সময় নিয়মানুযায়ী খাদ্য ভাতা পাওয়ার অধিকারী হবেন।

বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী ট্রাকের ধাক্কায় নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসান (১৮) মারা যান।

ঘটনার তদন্তে বেরিয়ে আসে, ডিএসসিসির গাড়ির মূল চালক যে প্রায়ই অন্য কাউকে দিয়ে গাড়ি চালায়।

মন্তব্য করুন