জাতীয়

ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি দিলীপ আগরওয়ালা গ্রেফতার

ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালাকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার মধ্যরাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে ডায়মন্ড ওয়ার্ল্ডের কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। পরে সেখান থেকে আগরওয়ালাকে গ্রেফতার করে সংস্থাটি।

এ প্রসঙ্গে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস গণমাধ্যমকে বলেন, দিলীপ কুমার আগরওয়ালকে হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর বাড্ডা থানায় মো. শাহাদাত হোসেন খান বাদী হয়ে দিলীপ কুমারের নামে একটি হত্যা মামলা করেন। ২৩ আগস্ট মামলাটি দায়ের করা হয়। দিলীপ কুমারের বিরুদ্ধে হত্যা এবং এই মামলায় সহায়তা ও মদদ দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এ মামলার ২০ নং আসামি তিনি।

সিআইডির পুলিশ সুপার আজাদ রহমান জানান, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা এর বিরুদ্ধে বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ ও হীরা আমদানির নামে অর্থ পাচার ও প্রতারণার অভিযোগ রয়েছে।

তিনি প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন জেলায় নামমাত্র শো-রুমের মাধ্যমে আসল হীরার পরিবর্তে উচ্চমানের কাঁচের টুকরো বিক্রি করতেন। এ ছাড়া তিনি দুবাই ও সিঙ্গাপুরে স্বর্ণ চোরাচালান সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতেন। ভারতের কলকাতায় তিনটি জুয়েলারি দোকান এবং ১১টি বাড়ি এবং মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন ও পাচার করেছেন বলে তথ্য রয়েছে।

এ ছাড়া প্রতিষ্টানটির বিরুদ্ধে অন্তত ২৫ হাজার কোটি টাকার কর ফাঁকির অভিযোগ রয়েছে।