• বাংলা
  • English
  • জাতীয়

    ট্রেনের সময়সূচী ব্যাহত।জয়ন্তিকা ও অগ্নিবীণা এক্সপ্রেস  যাত্রা বাতিল

    রাজধানীর কমলাপুর রেলস্টেশনে পঞ্চগড় এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার পর তাদের উদ্ধার করা হলেও সেখানে ভয়াবহ শিডিউল বিপর্যয় ঘটেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন কমলাপুর রেলস্টেশনের যাত্রীরা। প্রতিটি ট্রেন তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে।

    আজ শনিবার শুধু যাত্রাই বিলম্ব নয়, ঢাকা-সিলেট রুটে আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস এবং ঢাকা-তারাকান্দি রুটে চলাচলকারী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের যাত্রাও বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে যাত্রীদের টিকিট যথাসময়ে ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

    রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, পঞ্চগড় এক্সপ্রেসের লাইনচ্যুত বগি উদ্ধার করা হলেও সিগন্যাল ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় পরিস্থিতি সামাল দেয়া এখনো সম্ভব হয়নি। এখন ম্যানুয়াল সিগন্যাল দিয়ে ট্রেন চলছে। সিগন্যাল সমস্যা সমাধানের কাজ চলছে।

    এদিকে স্টেশনে এসেও ট্রেনে উঠতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। তাদের অভিযোগ, শিডিউল বিঘ্নিত হওয়ায় প্রতিটি ট্রেন কমলাপুর থেকে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে ছাড়ছে।

    এরই মধ্যে বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ১০ সদস্যের পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তাদের সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আজ শনিবার থেকে কমিটি কাজ শুরু করেছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

    উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কমলাপুর রেলস্টেশন এলাকায় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়। তবে কেউ হতাহত হয়নি।