বিবিধ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত হয়েছেন

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে  র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ তিন ব্যক্তি নিহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফের নয়াপাড়া মৌচনি রোহিঙ্গা শিবিরের পশ্চিমে একটি পার্বত্য অঞ্চলে এই ঘটনা ঘটে।

কক্সবাজার র‌্যাব -১৫ কমান্ডার উইং কমান্ডার আজিম আহমেদ বলেছেন, “জানা গেছে যে শীর্ষ ডাকাত দল জকিরের বাহিনী টেকনাফের নয়াপাড়া মৌচনি রোহিঙ্গা শিবিরের পশ্চিম পাহাড়ে অবস্থান করছে।” তার মতে, মঙ্গলবার বিকেলে র‌্যাবের একটি দল ওই স্থানে অভিযান চালায়।

তিনি বলেন যে এই সময়ে, র‌্যাব বারবার তাদেরকে মাইকিং করে আত্মসমর্পণের নির্দেশ  দেন। তবে শীর্ষ ডাকাত জকিরের বাহিনীর সদস্যরা র‌্যাব লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাব ও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়।

র‌্যাব জানিয়েছে, ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, দুটি বন্দুক, পাঁচটি   শুটারগান  এবং ২৫ রাউন্ড পিস্তল গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। শীর্ষ ডাকাত জকির ও তার সহযোগীদের বিরুদ্ধে ধর্ষণ, ডাকাতি ও হত্যাসহ একাধিক মামলা রয়েছে। জকিরের বিরুদ্ধে ২০ টিরও বেশি মামলা রয়েছে।

টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শিবির নেতা মো: ইসলাম বলেছে, মঙ্গলবার বিকেলে তার শিবিরের পশ্চিমে একটি পাহাড়ি এলাকায় একদল ডাকাত দলের সাথে র‌্যাব সাথে গোলাগুলিতে শীর্ষ ডাকাত জকির আহমেদসহ তিনজন নিহত হয়। ডাকাতের মৃত্যুর সংবাদ শিবিরের লোকদের মধ্যে স্বস্তি এনেছে। তবে আরও লোবজন থাকায় শিবিরের বাসিন্দারা আতঙ্কিত অবস্থায় রয়েছে।

মন্তব্য করুন