জাতীয়

টাঙ্গাইলে ভুট্টা ক্ষেত থেকে ইউপি নির্বাচনের ছিনতাই করা ব্যালট উদ্ধার

টাঙ্গাইলের ভূনাপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দিন ছিনতাই হওয়া সিলগালা ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ। নির্বাচনের ৪১ দিন পর শনিবার বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুনলিপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে ব্যালট পেপার উদ্ধার করা হয়।

জানা গেছে, গত বছরের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে ফলাফল ঘোষণার সময় উপজেলার গাবসারা ইউনিয়নের চরচান্দানী দাখিল মাদ্রাসার লোকজনের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। এ ঘটনায় কেন্দ্রের প্রিজাইডিং অফিসারসহ পুলিশ সদস্যরা আহত হয়েছেন। পরে প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বাদী হয়ে ৮/৯০০ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলা করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা বলেন, ব্যালট ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। নির্বাচনের ৪১ দিন পর তদন্তকারী কর্মকর্তারা সিল করা ব্যালট পেপার উদ্ধার করেন। যেহেতু আদালতে মামলা হয়েছে, তাই সাক্ষ্য হিসেবে আদালতে দাখিল করবেন কর্মকর্তা।

ভূনাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওয়াহাব জানান, নির্বাচনের ফলাফল ঘোষণার পর ব্যালট পেপার আনতে যাওয়ার সময় উপজেলার চরচান্দানী দাখিল মাদ্রাসা কেন্দ্রে দুর্বৃত্তরা হামলা চালায়। তাদের কাছ থেকে সিল করা ব্যালট পেপার ছিনিয়ে নেওয়া হয়। হামলায় পুলিশসহ নির্বাচনী কর্মকর্তারা আহত হয়েছেন। আজ নির্বাচনের ৪১ দিন পর একটি ভুট্টা ক্ষেত থেকে ব্যালট পেপারের বস্তা উদ্ধার করা হয়েছে।

মন্তব্য করুন