জাতীয়

জয়ন্তিয়া নদীতে ব্রিজের সঙ্গে লঞ্চের ধাক্কায় প্রাণ গেল তিন যাত্রীর

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার শৈখ্যা সেতুর সঙ্গে ধাক্কায় ঢাকা-ডামুড্যাগামী যাত্রীবাহী লঞ্চ স্বর্ণদ্বীপের তিন যাত্রী নিহত হয়েছেন। রোববার ভোর সাড়ে ৪টার দিকে জৈন্তিয়া নদীতে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন উপজেলার কোদালপুর সরদার পাড়া এলাকার শাহআলী মোল্লার ছেলে। তানজি (২৩), টাঙ্গাইল সদর উপজেলার দাইনাবঘিল এলাকার নাজিম উদ্দিনের ছেলে শাকিল আহমেদ (২৫) ও জামালপুর দিঘলী সোনাটার রঘুনাথপুর এলাকার বোরহান আলীর ছেলে সাগর আলী (২৩)। এ সময় হীরা (২৩) ও সাগর রাড়ি (২৩) নামে দুইজন গুরুতর আহত হন। লঞ্চের যাত্রীরা আহতদের উদ্ধার করে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে হীরার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও লঞ্চের যাত্রীরা জানায়, ভোর সাড়ে ৪টার দিকে গোসাইরহাট উপজেলার মেঘনা শাখা নদী জৈন্তিয়ার মাইজরা এলাকার গোসাইরহাট পত্রী লঞ্চ ঘাটের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে আসা ‘স্বর্ণদ্বীপ প্লাস’ লঞ্চটি শৈখ্যা সেতুর সঙ্গে ধাক্কা খায়। . এসময় লঞ্চের ছাদে থাকা লোহার পানির ট্যাংকটি দ্বিতীয় তলার ছাদে থাকা যাত্রীদের ওপর পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তানজি নিহত হয়। আহত হন শাকিল, সাগর আলী, হীরা ও সাগর রাড়ি। লঞ্চের যাত্রীরা তাদের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকিল ও সাগর আলীকে মৃত ঘোষণা করেন।

আহত সাগর রাড়ি বলেন, আমরা লঞ্চের দ্বিতীয় তলার ছাদে শুয়ে ছিলাম। হঠাৎ একটা বিকট আওয়াজ হল, ওর কি হল বলতে পারব না। পরে দেখলাম আমি হাসপাতালে।

গোসাইরহাট থানার এসআই মো. মতিউর রহমান জানান, সেতু ও লঞ্চের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও দুইজন আহত হয়েছেন। এ ঘটনায় লঞ্চের যাত্রীরা চালক ও তার সহযোগীকে মারধরের প্রস্তুতি নিলে আমরা তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসি।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফি বিন কবির জানান, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা দেওয়া হবে।

মন্তব্য করুন