খেলা

” জিতলেই সবকিছু ঠিক হয়ে যাবে, ইনশাআল্লাহ”

পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। তবে ৮ই জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে বাংলাদেশ।তবে বিশ্বকাপের প্রস্তুতি ভালো ছিল না বাংলাদেশের। মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও ভারতের কাছে উড়ে যায়। তবে মূল আসরে ব্যাটসম্যানরা যথেষ্ট রান আনতে পারলেই ভালো কিছু করা সম্ভব বলে মনে করেন পেসার তাসকিন আহমেদ।

মঙ্গলবার ডালাসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তাসকিন। যেখানে প্রশ্ন, বিশ্বকাপে বাংলাদেশ কতদূর যেতে পারবে? জবাবে তিনি বলেন, ‘আসলে বলা মুশকিল। প্রতিটি ম্যাচই জয়ের লক্ষ্য নিয়ে খেলা হয়। হতে পারে প্রতিটি বিভাগেই কমবেশি। ব্যাটিং-বোলিং ভালো বা খারাপ হয়েছে কোথাও। যেহেতু আমি ইউএস সিরিজ এবং প্রস্তুতি ম্যাচ খেলেছি, তাই কীভাবে খেলতে হবে সে সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছি। আশা করি, এগুলো ভবিষ্যতের ম্যাচে সাহায্য করবে। আমরা যদি যথেষ্ট রান করতে পারি, তাহলে আমাদের জন্য ভালো কিছু সম্ভব।

সিরিজের উইকেট নিয়ে তাসকিন বলেন, ‘নিউইয়র্কের উইকেট একটু কম স্কোরিং। ডালাসের উইকেট ভিন্ন হতে পারে। কন্ডিশন ও পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। লো স্কোরিং হোক বা হাই স্কোরিং, পরিস্থিতি অনুযায়ী পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে সেই দিন ভালো যাবে।’

বিশ্বকাপে বাংলাদেশের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া তাসকিন বলেন, ‘দিন শেষে আসল কথা মাঠে বাস্তবায়ন। ধরুন আপনি একটি পরিকল্পনা দিলেন, আমি তা বাস্তবায়ন করতে পারলাম না, তাই বিষয়টি ব্যর্থ হয়েছে। যদি অধিনায়ক-সহ-অধিনায়ক, কোচ, যেই পরিকল্পনা বাস্তবায়ন করেন, তাহলে (সেই) সিদ্ধান্ত ভালো। আশা করি ভালো কিছু হবে। দোয়া করবেন আমরা যেন প্রথম ম্যাচে ভালো করতে পারি।