বিবিধ

জাহাজপুর জঙ্গল থেকে অপহৃত ২ কৃষক উদ্ধার

কক্সবাজারের টেকনাফের জাহাজপুরার জঙ্গল থেকে অপহৃত দুই কৃষককে উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাসপুরা বনের ভেতরে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

তারা হলেন- জাহাজপুরা গ্রামের বাসিন্দা মো. রহিম (৩২) ও মোঃ রেদওয়ান। রোববার ভোরে জাহাসপুর পাহাড়ি এলাকা থেকে পাহাড়ি দস্যুরা অস্ত্রের মুখে তাদের ধরে নিয়ে যায়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, রোববার পাহাড়ি সন্ত্রাসীরা দুজনকে অপহরণ করে। এরপর পুলিশ অভিযান শুরু করে। আজ (সোমবার) সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়। তাদের শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়।

ওসি জানান, উদ্ধার হওয়া দুইজনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে চলমান পুলিশি অভিযান জোরদার করা হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তথ্য অনুযায়ী, গত ৬ মাসে টেকনাফের পাহাড়ি ক্যাম্পসহ ৭২ জনকে অপহরণ করা হয়েছে। এদের মধ্যে ৪০ জন রোহিঙ্গা নাগরিক এবং ৩২ জন স্থানীয় বাসিন্দা। গত ২৬ এপ্রিল নয়াপাড়া ক্যাম্প থেকে তিন শিশুকে অপহরণ করা হয়। পরে মুক্তিপণ নিয়ে ফিরে আসেন। এছাড়া ৩ মার্চ অপহরণের ৮ ঘণ্টা পর ৭০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে দুই শিশুকে ছেড়ে দেয় অপহরণকারীরা। এর আগে ৮ জানুয়ারি টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকায় ৪ কৃষককে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। পরে তারা ১৫ লাখ টাকা মুক্তিপণ নিয়ে ফিরে আসে। এছাড়া ১৮ ডিসেম্বর টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাসপুরা এলাকায় পাহাড়ের ভেতরে খালে মাছ ধরতে গিয়ে ৮ জনকে অপহরণ করা হয়। পরে ৬ লাখ ৪০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মন্তব্য করুন