রাজনীতি

জাতীয় পার্টি ৩০০ আসনে একক প্রার্থী দেবে: জাপার মহাসচিব

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। তবে জাতীয় পার্টি মহাজোট থেকে নয়, স্বতন্ত্রভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

সোমবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনে তিনি এসব কথা বলেন।

মহাসচিব বলেন, নির্বাচনে যাওয়ার প্রাথমিক কাজ শুরু করেছি। প্রক্রিয়া শুরু হলেও নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয়। নির্বাচনী আস্থা এখনো আসেনি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। মহাজোটে নয়, একাই ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি।

সরকারি দলের সঙ্গে বিএনপির সংলাপ প্রসঙ্গে জাপা সাধারণ সম্পাদক বলেন, সরকারি দল ও বিএনপি সংলাপে আগ্রহী নয়; তবে এখনও আলোচনার সময় আছে।

জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই দাবি করে চুন্নু বলেন, জাপা জিএম কাদেরের নেতৃত্বাধীন ঐক্যবদ্ধ দল।

এর আগে রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে  বেগম রওশন এরশাদের সৌজন্য সাক্ষাৎ প্রসঙ্গে জাতীয় পার্টির জিএম কাদের বলেছেন, রওশন এরশাদ দলের পৃষ্ঠপোষক। দলীয় সিদ্ধান্ত নেওয়ার কোনো এখতিয়ার তার নেই।

মুজিবুল হক চুন্নু বলেন, দলের কোনো সিদ্ধান্তে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার রওশন এরশাদের নেই। তিনি কার সাথে কথা বলেছেন তা জানেন না। আমরা তা বিবেচনা করি না।

রাষ্ট্রপতির সঙ্গে রওশন এরশাদের বৈঠকের সঙ্গে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন জাপা মহাসচিব। তবে মুজিবুল হক চুন্নুও বলেছেন, দলে কোনো বিভাজন নেই।