• বাংলা
  • English
  • জাতীয়

    জাতিসংঘে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি সালাহউদ্দিন নোমান

    নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি হিসেবে নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাহউদ্দিন নোমান চৌধুরীকে নিয়োগ দিয়েছে সরকার। সেখানে তিনি মোহাম্মদ আবদুল মুহিতের স্থলাভিষিক্ত হবেন।

    রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় সালাহউদ্দিন নোমান চৌধুরীকে নিউইয়র্কে নিয়োগ দিয়ে আদেশ জারি করে।

    বিসিএস (ফরেন ক্যাডার) ১৭ তম ব্যাচের কর্মকর্তা সালাহউদ্দিন নোমান  ১১ নভেম্বর, ২০২০ থেকে নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪-২০১৭ সাল পর্যন্ত দিল্লিতে বাংলাদেশ মিশনে ডেপুটি হাইকমিশনার ছিলেন। এছাড়া ইসলামাবাদ ও নিউইয়র্কে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন এই কূটনীতিক।

    সালাহউদ্দিন নোমান পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকায় প্রশাসন, বহিঃপ্রচার, বহুপাক্ষিক অর্থনীতি, রাজনীতি, জাতিসংঘ, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং ফরেন সার্ভিস একাডেমিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

    ১ অক্টোবর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন বিভাগ, একটি অফিস আদেশে, নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিতকে তার বর্তমান দায়িত্ব ছেড়ে “বিলম্ব না করে” ঢাকায় সদর দফতরে ফিরে যাওয়ার নির্দেশ দেয়। বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১১তম ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ আবদুল মুহিতের অবসর-পরবর্তী ছুটিতে যাওয়ার কথা রয়েছে ৩১ ডিসেম্বর।