খেলা

চোট নিয়ে দেশে ফিরলেন তামিম

তামিম ইকবাল ইনজুরি থেকে সেরে উঠতে না উঠতে আরেকটি চোটে পড়লো। সে কারণেই বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক নেপালে চলমান এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) না খেলে দেশে ফিরেছেন।

ইপিএল এলিমিনেটর ম্যাচে কাঠমান্ডু কিংস ইলেভেনের বিপক্ষে খেলতে গিয়ে আঙুলে চোট পান তামিম। আঙুল ফুলে যাওয়ায় কোনো ঝুঁকি না নিয়েই দেশে ফেরেন তামিম।

তামিম বলেন, ‘আজ সকালে ফ্লাইটে দেশে ফিরেছি। শেষ ম্যাচে তার আঙুল চোট পেয়েছিল। এখন ফুলে গেছে। সতর্কতা হিসেবে, আমি না খেলাটাই ভালো হবে।

দেশে ফেরার পর তামিম বনানীর একটি হাসপাতালে স্ক্যান করান। রিপোর্টে আঙুলে ফাটল পাওয়া গেছে। সুস্থ হতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে।

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বিশ্রাম নেন তামিম। হাঁটুর চোট থেকে সেরে উঠতে তামিমের ছয় সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া দরকার ছিল। স্বাভাবিকভাবেই বাংলাদেশ তাকে নিয়ে বিশ্বকাপের পরিকল্পনা করেছিল।

তবে তামিম নিজে থেকেই বিশ্বকাপ থেকে সরে এসেছেন। এরপর তিনি ইপিএলকে তার প্রত্যাবর্তন পর্যায় হিসেবে বেছে নেন। ভায়রাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি চারটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন।

মন্তব্য করুন