বিবিধ

চুরির অপবাদে কিশোরকে হাত-পা বেঁধে মারধর

রাজশাহীর পুঠিয়া উপজেলায় চুরির অভিযোগে এক কিশোরকে হাত-পা বেঁধে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করেছে পুলিশ।

কিশোরের নাম দোয়েল (১৭)। সে ভালুকগাছী ইউনিয়নের টোনাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে। এ ঘটনায় ছেলের বাবা শনিবার পুঠিয়া থানায় মামলা করেন।

গত ১৭ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার ভালুকগাছি ইউনিয়নের গোটিয়া গ্রামের আদিবাসীপাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার দুই দিন পর শনিবার এক কিশোরকে মারধরের এক মিনিট ৩৫ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল হয়। পরে গোটিয়া গ্রামের আব্দুল বারিক, বিদ্যুৎ কুমার ও জিতেন ধরকে আটক করে পুলিশ।

ভালুকগাছী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য শাহিনুর রহমান জানান, গ্রামের আদিবাসীরা প্রতিদিন সকালে উঠে মাঠে কাজ করতে যায়। গত বৃহস্পতিবার সকালে তারা ঘরে তালা লাগিয়ে কাজে বের হন। দুপুরের দিকে আদিবাসী পরেশ সরদারের বাড়িতে এসে দেখে তার ঘরের তালা ভাঙা। এ সময় দোয়েল নামে এক যুবক তার বাড়ি থেকে পালিয়ে যায়। তাকে দৌড়াতে দেখে পরেশ সর্দার চিৎকার করতে থাকেন যে চোর পালাচ্ছে। তার চিৎকারে মাঠে কাজ করা কয়েকজন গ্রামবাসী দোয়েলকে আটক করে। পরে কয়েকজন তাকে মারধর করে।

দোয়েলের বাবা সাইদুর রহমান বলেন, গত বৃহস্পতিবার আমার ছেলে গোটিয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। এ সময় কয়েকজন তাকে চোর বলে হাত-পা বেঁধে এলোপাতাড়ি মারধর শুরু করে। এতে ও গুরুতর আহত হন। খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দিচ্ছি।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, সকালে দোয়েলের বাবা থানায় এসে তিনজনের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশ তাদের আটক করে। তিনি আরও বলেন, ওই কিশোরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্তব্য করুন