বিবিধ

চাঁপাইনবাবগঞ্জে নদীতে ডুবে ২ শিশু ও এক কলেজছাত্রের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের সদর ও শিবগঞ্জ উপজেলায় পৃথক ঘটনায় মহানন্দা ও পাগলা নদীতে ডুবে এক কলেজছাত্র ও দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের বেহলাবাড়ি ঘাটে শেখ হাসিনা সেতুর নিচে মহানন্দা ও পাগলা নদীতে গোসল করতে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ শহরের নামোশঙ্করবাটি গুমপাড়া মহল্লার সিরাজুল ইসলামের ছেলে ও শাহ নিয়ামতুল্লাহ কলেজের প্রথম বর্ষের ছাত্র। শিবগঞ্জের ছত্রাজিতপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নাজমুল হুদার গ্রামের নাজমুল হুদার মেয়ে মারুফ (২১) ও ছত্রাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ও আপার বেহলাবাড়ি গ্রামের শরিফুল ইসলামের মেয়ে নয়না খাতুন (১০)। দশভাইয়াপাড়া পরানপুন) ও একই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী লিজা খাতুন (১১)।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের (চর ইসলামপুর ঘাটে) শেখ হাসিনা সেতুর নিচে মহানন্দা নদীতে গোসল করতে নামেন তারা। ইসলামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের চারি এলাকা)।

একপর্যায়ে দুজন উঠে গেলেও মারুফ অদৃশ্য হয়ে যায়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের নেতা হারুন-অর-রশিদ জানান, রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মারুফের মরদেহ উদ্ধার করে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আখতারুজ্জামান জানান, পুলিশ মারুফের মরদেহ উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে শিবগঞ্জের ছাত্রজিতপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য কাইয়ুম আলী জানান, বুধবার সকাল সাড়ে এগারোটার দিকে ওই ইউনিয়নের বেহলাবাড়ী ঘাটে পাগলা নদীতে গোসল করতে যায় পাঁচ বান্ধবী। একপর্যায়ে তিনজন উঠে গেলেও দুজন নদীতে নিখোঁজ হয়। দুপুর ১টার দিকে এবং সাড়ে ৭টার দিকে লিজা ও নয়নার মরদেহ উদ্ধার করা হয়।

 শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের উপ-কর্মকর্তা খন্দকার আকবর আলী জানান, স্থানীয়দের সহায়তায় দুপুরে লিজাকে নদী থেকে উদ্ধার করে স্থানীয় ফায়ার সার্ভিস তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল সন্ধ্যায় নয়নার মরদেহ উদ্ধার করে।

শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ দুই শিশুর মরদেহ নিয়ে প্রতিবেদন তৈরি করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।