বিনোদন

চলে গেলেন ডিস্কো ড্যান্সার বাপ্পি লাহিড়ী

ভারতীয় গায়ক ও সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ী মুম্বাইয়ের জুহু ক্রিটিশিয়া হাসপাতালে মারা গেছেন। মঙ্গলবার মধ্যরাতে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৯ বছর। বাপ্পি লাহিড়ী ভারতীয় সঙ্গীতে ডিস্কো সঙ্গীতে একজন জনপ্রিয় গায়ক ছিলেন।

বুধবার সকালে পিটিআই ক্রিটিকেয়ার হাসপাতালের পরিচালক ডা. দীপক নাময়োশি বলেন, লাহিড়ী গত এক মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। কিন্তু মঙ্গলবার তার অবস্থার অবনতি হলে তার পরিবার ডাক্তার ডাকে পরে তাকে হাসপাতালে আনা হয়। তার একাধিক স্বাস্থ্য সমস্যা ছিল। মঙ্গলবার মধ্যরাতের কিছু আগে ওএসএ (অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া) রোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

বাপ্পি লাহিড়ী ১৯৭০ এবং ৮০ এর দশকে হিন্দি সিনেমার বিশ্বের অন্যতম জনপ্রিয় নাম। তিনি ৮০ এবং ৯০ এর দশকে ভারতে ডিস্কো সঙ্গীতকে জনপ্রিয় করেছিলেন। তিনি হিন্দিতে ‘ডিস্কো ড্যান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, ‘আমার সাঙ্গি’ বাংলায়, ‘আশা ও ভালবাসা’, ‘আমার তুমি’, ‘আমার প্রেম’ প্রভৃতি ছবিতে সুর করেছেন। একাধিক গান গেয়েছেন। . তার শেষ গান ছিল ২০২০ সালে ‘বাগি-৩’।

বাপ্পি লাহিড়ীর জন্ম ১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে। বাবা অপরেশ লাহিড়ী এবং মা বনসারি লাহিড়ী দুজনেই সঙ্গীত জগতের। ফলে একমাত্র সন্তান বাপ্পী ছোটবেলা থেকেই গানের প্রতি আকৃষ্ট হন। মা, বাবার কাছ থেকে প্রথম গানের তালিম নেন। তারপর দীর্ঘদিন বাংলা ও হিন্দি ছবিতে গান গেয়েছেন। সুর ​​দিয়েছেন।

বাপ্পি লাহিড়ী তার শরীরে প্রচুর সোনার গয়না পরতে পছন্দ করতেন। গায়কের নিজস্ব স্টাইল ছিল, যা তাকে হিন্দি চলচ্চিত্রের জগতে একটি অনন্য পরিচয় দিয়েছে। পেয়েছেন একাধিক পুরস্কার ও সম্মাননা।

তবে তিনি শুধু ডিস্কো মিউজিকেই সীমাবদ্ধ ছিলেন না। তিনি বেশ কিছু গজল গানও রচনা করেছেন। কিসি নজর কো তেরা ইন্তেজার আজ ভি হ্যায় (এইবার); আওয়াজ দি হিয়া (এবার) তাদের একজন।

মন্তব্য করুন