রাজনীতি

চতুর্থ দফা অবরোধে সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন।

বিএনপি-জামায়াতের চতুর্থ দফা অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় বিজিবির ২৭ প্লাটুন মোতায়েন রয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে।

রোববার সকালে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) থেকে এ তথ্য জানানো হয়। আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় বিজিবি ছাড়াও পুলিশ ও আনসার সদস্যদের টহল দিতে দেখা গেছে। আমিনবাজার, ফার্মগেট, শাহবাগ, মগবাজার, মহাখালী, বাড্ডাসহ ঢাকার প্রায় পুরো এলাকায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় বিজিবির ২৭ প্লাটুন মোতায়েন রয়েছে। এ ছাড়া পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে।

মোড়ে টহল দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সন্দেহজনক কিছু দেখলে তা খতিয়ে দেখছেন।

তবে সকাল থেকে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি। বরং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গাড়ির চাপ। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে চাঞ্চল্য ফিরে এসেছে। শ্রমিকরাও কাজে যেতে শুরু করেছে। গণপরিবহন ছাড়াও অনেক ব্যক্তিগত গাড়ি দেখা গেছে।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা অবরোধ কর্মসূচি এবং পোশাক শ্রমিকদের আন্দোলনকে ঘিরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য অবরোধের বিগত দিনগুলোতে পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করেছে সরকার।