• বাংলা
  • English
  • রাজনীতি

    চতুর্থ দফায় আজ সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা

    রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শনিবার বিকাল ৩টা থেকে এই সংলাপ শুরু হবে।

    আজ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, গণফোরাম, জাতীয়তাবাদী সম্মান জোট, জাতীয় পার্টি-বিজেপি (পার্থ), ১২ দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি এবং আরও কয়েকটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।

    সংলাপে আমন্ত্রিত দল বা জোটের একাধিক নেতা জানিয়েছেন, প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে তাদের আলোচনার মূল কেন্দ্রবিন্দু হবে নির্বাচনী সংস্কার ও অগ্রাধিকারভিত্তিক নির্বাচনী রোডম্যাপ। তারা এই বিষয়ে সুনির্দিষ্ট সংস্কারের প্রস্তাব করবে।

    এ ছাড়া মূল্য নিয়ন্ত্রণ, আওয়ামী লীগের মিত্রদের প্রশাসন থেকে অপসারণ, গণহত্যার বিচার এবং আওয়ামী লীগ আমলে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা গায়েবি মামলা প্রত্যাহারসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপন করবেন তারা।

    এর আগে গত ৫ অক্টোবর বিএনপি ও জামায়াতে ইসলামীসহ একাধিক দলের সঙ্গে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা। বাকি দলগুলোর সঙ্গে তিনি সংলাপ করবেন। তবে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টিকে ডাকা হয়নি।