বিজ্ঞান ও প্রজক্তি

চট্টগ্রাম ঘুরে গেলেন জনপ্রিয় ইউটিউবার আল-ফারুক

বাংলাদেশের সম্ভাবনা বিশ্ববাসীর সামনে তুলে ধরার অংশ হিসেবে বতমান সরকারের উন্নয়ন কমকান্ড ও চট্টগ্রাম ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলির বিভিন্ন স্থাপনা ঘুরে গেছেন জনপ্রিয় ইউটিউবার মোহাম্মদ আল-ফারুক। সম্প্রতি তিনি এ পরিদর্শন করেন।

সফরকালে দেশের একমাত্র গ্রীন শীপ ইয়াড শিপব্রেকিং এন্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ, দেশের প্রথম টকিং কার পিএইচপি প্রোটন সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করেন। অর্জিত অভিজ্ঞতা তিনি অনুসারীদের সঙ্গে অনলাইনে ইউটিউবে শেয়ার করবেন। এছাড়া পিএইচপি রিফ্লেকটিভ গ্লাস, মিরর ও টেম্পার্ডগ্লাস নিয়েও তথ্যচিত্র তৈরি করছেন মোহাম্মদ আল-ফারুক।। এর মধ্য দিয়ে শিল্পায়নে পিএইচপি গুরুত্বপূর্ণ ভূমিকার চিত্র আসছে।

‘এডভেঞ্চার টিউব’ নামক ইউটিউব চ্যানেলটিতে প্রচারিত হতে যাওয়া তথ্যচিত্রগুলোতে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. আমীর হোসেন সোহেল ও পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ আকতার পারভেজের সাক্ষাৎকারও থাকছে। তাঁদের বক্তব্যে উঠে আসবে পিএইচপির এগিয়ে যাওয়ার বিবরণ।

বাংলাদেশি বংশোদ্ভূত অন্যতম শীর্ষ ইউটিউবার মোহাম্মদ আল-ফারুক ফারুক ৪০ বছর ধরে বসবাস করছেন আমেরিকার নিউজার্সিতে। বাংলাদেশকে বহির্বিশ্বের কাছে ইতিবাচকভাবে তুলে ধরার স্বপ্ন দেখেন তিনি। ইউটিউবার মোহাম্মদ আল-ফারুক বলেন, ‘শুধুমাত্র সততা ও পরিশ্রমের কারণে আজকে এতদূর পর্যন্ত আসতে পেরেছে পিএইচপি। পিএইচপির মাধ্যমে দেশে ও বিদেশে বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরতে সক্ষম হবো বলে মনে করছি। আমাদের দেশ নিয়ে বাইরের দেশে নেতিবাচক ধারণা দূর করতেও এসব তথ্যচিত্র ভূমিকা রাখবে বলে আশা করছি।’ঘুরে গেলেন জনপ্রিয় ইউটিউবার আল-ফারুক।

মন্তব্য করুন