আবহাওয়া

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট বন্ধ, পদ্মায় আটকা তিন ফেরি

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজিরহাট রুটে ৭টি ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ সময় মাধবী লতা, মতিউর রহমান ও রুহুল আমিন দৌলতদিয়া থেকে পাটুরিয়া যাওয়ার পথে ৩টি ফেরি গাড়ি নিয়ে পদ্মার মাঝখানে আটকা পড়ে।
শনিবার সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় এ তথ্য জানায়।
দীর্ঘ দিন ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাট থেকে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত বিভিন্ন যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা পারাপারের অপেক্ষায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বাড়লে শনিবার সন্ধ্যা ৭টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এই দুটি নৌপথে ১৮টি ফেরি দিয়ে যানবাহন চলাচল করে।
ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের হেলাল উদ্দিন জানান, শনিবার সকাল ৬টার দিকে বাসটি গাবতলী থেকে ছেড়ে সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ঘাটে পৌঁছালে কুয়াশার কারণে আটকে যায়।
বাসের যাত্রী আয়েশা আক্তার ও জামেলা খাতুন জানান, সকাল ৮টা থেকে তারা ফেরি পার হওয়ার অপেক্ষায় আছেন। তীব্র ঠাণ্ডায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের এজিএম আবদুল সালাম রহমান বলেন, সকাল ৭টা থেকে কুয়াশায় নৌপথে দেখা না গেলে নৌকা দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কমে গেলে এই দুই নৌপথে ফেরি চলাচল শুরু হবে।

মন্তব্য করুন