• বাংলা
  • English
  • শিক্ষা

    গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

    ২২টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (গুচ্ছ) খ ইউনিটের মানবিক বিভাগের নতুন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

    শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মোট ২৯টি কেন্দ্রে ১০০ নম্বরের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ব্যাচে ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়গুলোর ৪ হাজার ৮৩৪টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৯৫ হাজার ৬৩৭ জন।

    ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, খাতা মূল্যায়নের জন্য ১৬ আগস্ট পর্যন্ত সময় পাবে কারিগরি কমিটি। ১৬ আগস্টের মধ্যে ফলাফল প্রস্তুত করে কোর কমিটিতে জমা দিতে হবে। এর পর কোর কমিটির অনুমোদন সাপেক্ষে ফলাফল প্রকাশ করা হবে।

    গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত কারিগরি কমিটির সভাপতি এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আক্তার বলেন, শিগগিরই ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করব।

    প্রক্সি দিতে এসে গ্রেপ্তার : শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। পরীক্ষা শেষে সহকারী প্রক্টর গৌতম কুমার সাহা ও আসাদুজ্জামান রিপন এই শিক্ষার্থীকে আটক করেন।

    সেজান মাহফুজ নামে আরেক ছাত্রের প্রক্সি দিতে আসা এই ছাত্রের নাম আবির। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে পুলিশের কাছে হস্তান্তর করে।

    মন্তব্য করুন