• বাংলা
  • English
  • আন্তর্জাতিক

    গান্ধী পরিবারের সদস্যদের ছাড়াই কংগ্রেস অধিবেশন শুরু

    গান্ধী পরিবারের তিন গুরুত্বপূর্ণ সদস্য সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ছাড়াই ভারতীয় জাতীয় কংগ্রেসের পূর্ণাঙ্গ অধিবেশন শুরু হয়েছে। এটিকে অধিবেশনের প্রথম চমক হিসেবে দেখা হচ্ছে।

    শুক্রবার সকাল ১০টার দিকে কংগ্রেস শাসিত ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে দলের স্টিয়ারিং কমিটির সদস্যদের বৈঠকের মধ্য দিয়ে তিন দিনের পূর্ণাঙ্গ অধিবেশন শুরু হয়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির মোকাবিলায় দলের কৌশল কী হবে তা এই অধিবেশনে গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে।

    মল্লিকার্জুন খাড়গে দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর কংগ্রেস ওয়ার্কিং কমিটি ভেঙে দেওয়া হয়। পুরনো কমিটির সদস্যদের নিয়ে একটি অস্থায়ী স্টিয়ারিং কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ অধিবেশনে ওই কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের ক্ষমতা সভাপতির ওপর ছেড়ে দেওয়া হবে, নাকি সদস্যদের নির্বাচনের মাধ্যমে বিজয়ী করতে হবে।

    শুক্রবার সকালে দলীয় সূত্রে জানা গিয়েছে, বিকেলে রায়পুরে পৌঁছবেন সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা। এই বিলম্ব ইচ্ছাকৃত। দলীয় সূত্র জানায়, সংগঠন পরিচালনার পূর্ণ ক্ষমতা দলের সভাপতির এবং তার ওপর পরিবারের কোনো প্রভাব নেই।

    মন্তব্য করুন