জাতীয়

গাজীপুর নগরবাসীর উন্নয়নে সরকারি দায়িত্ব পাচ্ছেন আজমত উল্লা!

গাজীপুর নগরবাসীর উন্নয়নে অবদান রাখতে সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের কাছে পরাজিত আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা খানকে অবশেষে সরকারি দায়িত্ব দেওয়া হচ্ছে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দুই-চার দিনের মধ্যে তিনি সরকারি দায়িত্ব পাবেন। তবে কোন পদে নিয়োগ দেওয়া হচ্ছে তা মন্ত্রী সরাসরি না জানালেও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে আজমত উল্লা খানকে দায়িত্ব দেওয়া হচ্ছে বলে শোনা যাচ্ছে।

বঞ্চিত নগরবাসীর উন্নয়নে আজমত উল্লা খানকে সরকারি দায়িত্ব দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘নৌকা বিশ্বাসঘাতকতার কাছে হেরেছে। যেহেতু আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আছে। সরকারেরও কিছু ক্ষমতা আছে, সরকারের নিজস্ব ক্ষমতা আছে। গাজীপুরের মানুষ যেন উন্নয়ন থেকে বঞ্চিত না হয়, দশ বছর ধরে এখানকার ৩৫ লাখ মানুষ বঞ্চিত হচ্ছে। এবং বঞ্চিত হবেন না। গাজীপুরবাসীর স্বপ্ন ছিল আজমত উল্লা খানের মতো একজন যোগ্য ব্যক্তি এ শহর গড়ে তোলার সুযোগ পেলে এ শহরের মানুষ উপকৃত হবে। যেহেতু আমরা সরকারে আছি, সরকারের সেই সুযোগ রয়েছে, আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরবাসীর প্রত্যাশা পূরণে খুব দ্রুত ব্যবস্থা নেবেন। আজমত উল্লা খান সরকারি তহবিল বরাদ্দে সবাইকে সঙ্গে নিয়ে জনগণের প্রত্যাশা অনুযায়ী কাজ করতে পারবেন।

আজ বুধবার রাতে মহানগরীর কোনাবাড়ী এলাকায় নির্বাচনোত্তর মূল্যায়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে আজমত উল্লা খানের উপস্থিতিতে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার সুপরিকল্পিত ও সমন্বিত উন্নয়নের লক্ষ্য নিয়ে দুই বছর আগে যাত্রা শুরু করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ (গাউক)। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আদলে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে নতুন এ সংস্থাটি গঠিত হয়েছে। গাজীপুরের শিল্পোন্নত মহানগরীর মানুষের সুবিধার কথা বিবেচনা করে সরকার (গাউক)গঠন করে। গত ৮ সেপ্টেম্বর একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনে ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন’ পাস হয়। (গাউক)আনুষ্ঠানিকভাবে নভেম্বর ২০২২ সালে চালু হয়েছিল।