বিবিধ

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫

গাজীপুরের কোনাপাড়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আরিফুল ইসলাম (৩৫) ও মাহিদুল (২৪) নামে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। রোববার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

রাজশাহীর বাঘা উপজেলার ইলাইপুর গ্রামের আরিফুল ইসলাম। আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে। তিনি কালিয়াকোরের কোনপাড়া এলাকায় ভাড়ায় থাকতেন। অপরদিকে মাহিদুল সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার ভিরাখোলা গ্রামের সাবেদ আলী খানের ছেলে ছিলেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডাঃ তরিকুল ইসলাম জানান, ভোর পাঁচটার দিকে আরিফুল ইসলাম মারা যান। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে গেছিল। অপরদিকে সকাল সাড়ে ৭টার দিকে মাহিদুল মারা যান। তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছিল।

ডাঃ তরিকুল ইসলাম আরো জানান, এ ঘটনায় শনিবার সকালে মনসুর আলী, শুক্রবার সকালে সোলায়মান মোল্লা এবং সন্ধ্যায় শিশু তৈয়বা মারা যায়। অন্যদের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, বুধবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার টপস্টার এলাকায় একটি টিনের চালা ঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ৩৪ জন দগ্ধ হয়েছেন। গুরুতর দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্নস অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।