জাতীয়

খালেদা জিয়াকে ৩-৪ দিন হাসপাতালে থাকতে হতে পারে

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও ৩-৪ দিন হাসপাতালে থাকতে হতে পারে।

বুধবার সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার রাতে করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

করোনার পাশাপাশি তিনি ডায়াবেটিস, হাইপারটেনশন এবং রিউম্যাটয়েড আর্থ্রাইটিস সহ বেশ কয়েকটি রোগে ভুগছেন।

মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় দ্বিতীয় পর্যায়ে সিটি স্ক্যান সহ বেশ কয়েকটি পরীক্ষা করানোর জন্য খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকদের পরামর্শে তাকে রাত ১২ টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার কোনও লক্ষণই নেই। তবে বেশ কয়েকটি পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, খালেদা জিয়া ১৫ এপ্রিল রাতে এভার কেয়ার হাসপাতালে একটি সিটি স্ক্যান করিয়েছিলেন। পরে তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেন যে সিটি স্ক্যান সমস্যার একটি হালকা পর্যায় দেখিয়েছিল। এই প্রসঙ্গে, সিটি স্ক্যানের চূড়ান্ত প্রতিবেদনটি দেখার পরে কেবলমাত্র পূর্বের প্রেসক্রিপশনে একটি নতুন ওষুধ যুক্ত করা হয়।

১০এপ্রিল, খালেদা জিয়া সংক্রামিত হয়নি বলে জানা গেছে। পরদিন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন। দ্রুত অধ্যাপক ডা.এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়। তিনি গুলশানের ফিরোজার নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

তাঁর রিপোর্ট দ্বিতীয় পরীক্ষায়ও ইতিবাচক এসেছে। তবে তার চিকিৎসকরা তখন বলেছিলেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। কবিডের বিপদকাল অতিবাহিত হয়েছে।

মন্তব্য করুন