জাতীয়

খাগড়াছড়িতে বিএনপির অবরোধকে ঘিরে উত্তেজনা

খাগড়াছড়িতে হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক পরিবেশ। সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে গত শনিবার হামলা ও ভাঙচুরের প্রতিবাদে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত জেলাব্যাপী সড়ক অবরোধের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি।

এ কর্মসূচির সমর্থনে বিভিন্ন স্থানে বিক্ষোভ চলছে। অন্যদিকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে রয়েছেন।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমএন আফছার জানান, অবরোধের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনি জানান, কর্মসূচি সফল করতে রোববার ও সোমবার জেলা শহরে ব্যাপক বিক্ষোভ মিছিল করা হয়েছে।

২৪ ঘণ্টার সড়ক অবরোধে ক্ষমতাসীন দলের যেকোনো অপচেষ্টা প্রতিহত করার ঘোষণা দিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া।

অন্যদিকে অবরোধের নামে সড়কে কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কঠোর জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। শনিবার খাগড়াছড়ি যুবলীগের বিক্ষোভ মিছিলে হামলা, দোকানপাট ভাংচুর ও যানবাহন ভাংচুরের প্রতিবাদে সোমবার বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ মিছিল করেছে তারা।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মনসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সহ-সভাপতি মানক্যাচিং চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন