জাতীয়

ক্ষমতার লোভে অন্ধ বিএনপি ধর্মকে ব্যবহার করছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতার লোভে ধর্মকে অন্ধভাবে ব্যবহার করে রাজনৈতিক সুবিধা অর্জনের চেষ্টা করছে।

বুধবার সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এর আগেও ধর্ম চেষ্টা করে রাজনৈতিক সুবিধা অর্জনের চেষ্টা করেছে। ক্ষমতার লোভে বিএনপি নেতারা ফ্রাঙ্কেনস্টাইনের দানবের মতো ধর্মীয় উগ্রবাদকে অন্ধভাবে পৃষ্ঠপোষকতা করছেন। অপেক্ষা করুন, একদিন আপনাকে তাদের চোটে ভুগতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি পত্রিকার পাতায় দেখেছি বিএনপি ভাস্কর্য নিয়ে কথা বলতে চায় না। প্রতিক্রিয়াশীল চক্র মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং এই দেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে চ্যালেঞ্জ জানালেও বিএনপি খোলামেলা কথা বলতে চায় না। বিএনপি স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তারা কথা বলবেন না।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিও চায়না বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরি হোক।

বিএনপি প্রকাশ্য বা গোপনে চরমপন্থী গোষ্ঠীগুলির তৎপরতা সমর্থন করছে বলে দাবি করে ওবায়দুল কাদের বলেন যে তারা জনগণকে অভ্যন্তর থেকে উদ্বুদ্ধ ও পৃষ্ঠপোষকতা করছে। তাহলে বিএনপির মহাসচিব চূড়ান্তবাদীদের বিরোধিতা করবেন কীভাবে?

তিনি বলেন, দেশের রাজনীতি এখন দুটি ধারায় বিভক্ত, একদিকে উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতি, অন্যদিকে দেশের অব্যাহত অগ্রগতি বন্ধের রাজনীতি।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় একটি বিজ্ঞানমনস্ক প্রজন্ম তৈরির জন্য নিরলস প্রচেষ্টা চালানো হচ্ছে,

একই সাথে ওবায়দুল কাদের হুঁশিয়ারি দিয়েছেন যে লক্ষ লক্ষ শহীদের অমর বীরত্বের উপর নির্মিত এই দেশে জনগণ কোনও ষড়যন্ত্র সফল হতে দেবে না।

মন্তব্য করুন