বিবিধ

ক্ষমতার অপব্যবহার করে প্লট বরাদ্দের জন্য এস কে সিনহার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে

দুর্নীতি দমন কমিশন (দুদক) উত্তরায় অবৈধভাবে একটি প্লট বরাদ্দ এবং অবৈধ অর্থ দিয়ে নয় তলা ভবন নির্মাণের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলা করেছে।

দুদকের সচিব আনোয়ার হোসেন হাওলাদার বলেন, বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়েছে যে, এসকে সিনহা ‘ক্ষমতার অপব্যবহার করে এবং রাজউক কর্তৃক বরাদ্দকৃত উত্তরায় ৫ কাঠা প্লটে নয়তলা ভবন নির্মাণের জন্য তার ক্ষমতার অপব্যবহার করে এবং প্রভাব বিস্তার করে ‘।

মামলায় অভিযোগ করা হয়েছে যে, রাজউকের ক্রয়কৃত প্লটের মূল্য সহ এস কে সিনহার আয় বহিভুত। প্রাক্তন প্রধান বিচারপতি এস কে সিনহা এর আগে রাজউক থেকে নিজের নামে উত্তরায় একটি প্লট বরাদ্দ নিয়েছিলেন। পরে তিনি তার ক্ষমতার অপব্যবহার করেন এবং অবৈধ প্রভাবের মাধ্যমে প্রতারণার আশ্রয় নিয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে একটি প্লটের জন্য আবেদন করেন।

সিনহা প্রথমে তিন কাঠার একটি প্লট গ্রহন করেন। পরবর্তীতে ক্ষমতার প্রভাব ব্যবহার করে তিনি তিন কাঠা প্লটকে পাঁচ কাঠার প্লটে উন্নীত করেন। পরবর্তীতে ক্ষমতার প্রভাব ব্যবহার করে তিনি পূর্বাচল থেকে প্লট স্থানান্তর করেন এবং উত্তরায় এই প্লটের জন্য রাজউকের অনুমোদন পান। সুরেন্দ্র কুমার সিনহা নিজেই প্লটের জন্য  টাকা প্রদান করেন এবং পরে সেখানে একটি  নয় তলা ভবন নির্মাণ করেন। সুত্র: সমকাল।

মন্তব্য করুন