• বাংলা
  • English
  • জাতীয়বিবিধ

    কেরানীগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত

    ঢাকার কেরানীগঞ্জের রুহিতপুর বাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ঘটনাস্থলেই তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। শনিবার সন্ধ্যা ৭টার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন রুহিতপুর বাজার বোর্ডিং এলাকার একটি রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

    এ ঘটনায় দুটি রেস্টুরেন্টসহ পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

    জানা যায়, রুহিতপুর বাজারের বিসমিল্লাহ হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে রাখা গ্যাস সিলিন্ডারটি নবাবগঞ্জগামী একটি কাভার্ড ভ্যানের ধাক্কায় বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলেই আগুন ধরে যায়। এ সময় হোটেলের ভেতরে দোকানের কর্মচারী ও গ্রাহকসহ তিনজন আটকা পড়েন।

    কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ কাজল মিয়া জানান, আগুন লাগার খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হোটেলের ভেতর থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা সবাই আগুনে পুড়ে মারা যায়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা যায়নি।

    কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব আল হাসান জানান, ব্যস্ত সড়কে একটি ট্রাক কাভার্ড ভ্যানকে ধাক্কা দিলে ভ্যানটি হোটেলের চুলার ওপর পড়ে এবং আগুনের সূত্রপাত হয়। এ সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন পাশের দুটি হোটেল ও একটি মুদি দোকানে ছড়িয়ে পড়ে। দুটি হোটেল ও একটি মুদির দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে এবং একটি হোটেল আংশিকভাবে পুড়ে গেছে। এ ঘটনায় তিনজন নিহত হলেও তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।