জাতীয়

কেরানীগঞ্জে গ্যাসের চুলা থেকে আগুন শিশুসহ ছয়জন দগ্ধ

কেরানীগঞ্জের জিনজিরায় একটি বাড়িতে গ্যাসের চুলা থেকে আগুন লেগেছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে মান্দাইল মন্দিরের সামনের একটি বাড়িতে এ ঘটনায় একই পরিবারের ছয়জন দগ্ধ হন। এধের মধ্যে শিশুও রয়েছে। তাদের রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মোছা: বেগম (৬০), তার মেয়ে সোনিয়া আক্তার (২৬), সোনিয়ার মেয়ে মরিয়ম আক্তার (৮), বেগমের নাতি শাহাদাত হোসেন (২০) ও ইয়াছিন (১২) ও পান্না বেগম (৫০)।

তাদের হাসপাতালে নিয়ে আসা শাহাদতের বন্ধু নাজমুল হাসান সাকিব জানান, নিহতরা দুই তলা বাড়ির নিচতলায় থাকতেন। সকালে তাদের চিৎকার শুনে স্থানীয়রা বাড়িতে ছুটে আসেন। সেখানে তারা ৬ জনকে দগ্ধ অবস্থায় দেখতে পান। পরে তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

সাকিব বলেন, “আমি দগ্ধদের কাছ থেকে জানতে পারি, ভোরে  বেগম রান্নাঘরে গ্যাসের চুলা জ্বালাতে গেলে পুরো ঘরে আগুন ধরে যায়। ওই আগুনে তারা দদ্ধ হন।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল বলেন, ‘নারী ও শিশুসহ ৬ জন দগ্ধ হয়ে হাসপাতালে এসেছেন। ইয়াছিনকে আইসিইউতে এবং বাকিদের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়েছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি ​​অফিসার রাশেদ বিন খালেদ জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে পৌঁছানোর আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

তিনি বলেন, গ্যাস লাইনের লিকেজ থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন