বিবিধ

কৃষককে কুপিয়ে হত্যা, আলু ক্ষেতে লাশ উদ্ধার!

নওগাঁয় জালাল উদ্দিন (৫৫) নামে এক কৃষককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার সকালে সদর উপজেলার গাবতলী এলাকায় নওগাঁ-সান্তাহার বাইপাস সড়কের পাশে একটি আলু ক্ষেত থেকে তার বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত জালাল উদ্দিন বগুড়ার আদমদীঘি উপজেলা সান্তাহার ইউনিয়নের দমদমা উত্তরপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে। মঙ্গলবার বিকেলে পিকনিক বাজার করার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি।

দমদমা গ্রামের বাসিন্দা ও জালাল উদ্দিনের ঘনিষ্ঠ বন্ধু গোলাম মুর্তজা নয়ন জানান, মঙ্গলবার রাতে যেহেতু আর্জেন্টিনার খেলা ছিল তাই পিকনিকের আয়োজন করা হচ্ছে। জালাল উদ্দিন মঙ্গলবার বিকেলে সান্তাহার রাধাকন্ঠে পিকনিক মার্কেট করতে যায়। পরে অনেক রাত পর্যন্ত বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। কিন্তু রাতে তাকে কোথাও পাওয়া যায়নি। সকালে স্থানীয় লোকজন গাবতলী এলাকায় জালাল উদ্দিনের লাশ পড়ে থাকতে দেখে নওগাঁ সদর মডেল থানা পুলিশকে খবর দেয়। এ সময় তার লাশের পাশে পড়ে ছিল জালাল উদ্দিনের ব্যবহৃত সাইকেল ও বাজারভর্তি ব্যাগ। পরে দুপুরের দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

জালাল উদ্দিনের বড় ভাই আফজাল হোসেন বলেন, আমার ভাই খুবই সহজ সরল মানুষ ছিলেন। কে তাকে এত নৃশংসভাবে হত্যা করেছে তার কোনো কারণ খুঁজে পাচ্ছি না। আমাদের মতে, ভাইকে পরিকল্পিত তলব করে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার ওসি ফয়সাল বিন আহসান জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয়রা আলুখেলায় লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ওসি আরো জানান, লাশের মুখে ক্ষত ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন