জাতীয়

কিশোর গ্যাংয়ের বিরোধে লিখন নিহত, গ্রেফতার ৪

ঢাকার আশুলিয়ায় দুই কিশোর গ্যাংয়ের বিরোধে লিখন নামে এক যুবককে মারধরের ঘটনায় কাইছাবাড়ি গ্যাং লিডার রনি ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গ্রেফতারকৃত অন্যরা হলেন রাকিব, জিলানী ও সোহাগ। গত মঙ্গলবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বুধবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক ডিআইজি মোজাম্মেল হক।

তিনি বলেন, কাইচ্ছাবাড়ি ও গোচারটেক ভাইবেরাদার নামে দুটি কিশোর গ্যাং যৌন হয়রানি, ছিনতাই, মাদক সেবনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত। এ ছাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায়ই সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা।

তিনি আরও বলেন, লিখন হত্যার কয়েকদিন আগে দুই চক্রের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ হয়। এর জের ধরে গত ৪ জুলাই সন্ধ্যায় পলাশবাড়ীর পূর্ব হাউজিং মাঠের কাছে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে রনির নেতৃত্বে কাইচাবাড়ি গ্যাং সদস্যরা গোচারটেক ভাইবেরাদার চক্রের সদস্য মেহেদীকে পিটিয়ে আহত করে।

এ সময় মেহেদীকে বাঁচাতে গিয়ে লিখন গুরুতর আহত হন। পরে লিখনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং মেহেদীকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে লিখন ৫ জুলাই সকালে মারা যান।

এ ঘটনায় লিখনের মামা শরিফুল ইসলাম বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা করেন। এর ছায়া তদন্ত করছে র‌্যাব-৪। এরপর অভিযুক্তরা আত্মগোপন করে এলাকায় ফিরলে র‌্যাব-৪ তাদের আটক করে।

মন্তব্য করুন