খেলা

‘কান্না থামাও’, ফ্রান্সের পিটিশনের জবাবে আর্জেন্টিনা

কাতারে বিশ্বকাপের ফাইনাল পুনর্বিন্যাস করার দাবি জানিয়েছে ফ্রান্স। তাদের দাবি, ‘অনৈতিকভাবে’ আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে। নীল-সাদাদের প্রথম ও শেষ গোল নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির ভক্তরা।
পিটিশনটিকে শক্তিশালী করার জন্য, লেস ব্লুজ ভক্তদের দ্বারা ২০০,০০০ স্বাক্ষর সংগ্রহ করা হয়েছিল। তবে তাদের দাবি মেলেনি। ফাইনালের দায়িত্ব পালনকারী রেফারি দাবি করেন যে মেসি যখন শেষ গোলটি করেছিলেন তখন দুই আর্জেন্টাইন মাঠে ছিলেন। একইভাবে এমবাপ্পে দ্বিতীয় গোল করার সময় মাঠে ছিলেন সাতজন।
তবে থামছে না ফ্রান্স ভক্তদের ‘উন্মাদনা’। জবাবে আলবিসেলেস্তে ভক্তরা ফ্রান্সকে বলেন, ‘কান্না বন্ধ কর।’ কারণ আর্জেন্টিনায় এখন জাতিগত ঐক্য এবং উন্মাদনা দেখা দিয়েছে, ফ্রান্স ম্যাচটি পুনঃনির্ধারিত না করার দাবিতে আরও স্বাক্ষর সংগ্রহ করার আগে এটি কেবল সময়ের ব্যাপার ছিল।
গোমেজ নামে এক ব্যক্তি বলেন, “ফ্রান্স যদি ম্যাচটি পুনঃনির্ধারণের জন্য স্বাক্ষর সংগ্রহ করে, আমি বলব আর্জেন্টিনা তাদের এখন যে ঐক্য আছে তাতে স্বাক্ষর সংগ্রহ করে কান্না বন্ধ করা উচিত।” এখানেও আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন হবে।
আরেকজন মন্তব্য করেছেন: ‘ফ্রান্স হারানোর পর থেকে তারা কাঁদছে। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন হিসেবে মেনে নিতে পারছে না। নিয়ে আসছে নানা অভিযোগ। কিন্তু এমবাপ্পে না থাকলে তারা পেনাল্টিতে যেতে পারত না।
আর্জেন্টিনাও ফ্রান্সকে স্বাক্ষর সংগ্রহের নমুনা দেখিয়েছে। তারা পিটিশন মোকাবেলায় কয়েক ঘন্টার মধ্যে ৩০,০০০ স্বাক্ষর সংগ্রহ করে। কিছু মিডিয়া আউটলেট অবশ্য দাবি করে যে আর্জেন্টিনা ভক্তদের দ্বারা ইতিমধ্যে ছয় মিলিয়ন স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে।

মন্তব্য করুন